ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

চবিতে ভর্তি: আসন প্রতি ২৭ জনের আবেদন 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৯, ৭ অক্টোবর ২০১৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)-এর স্নাতক শ্রেণিতে অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন গ্রহণ শেষ হয়েছে। আজ রোববার পর্যন্ত টাকা জমা দেওয়া যাবে। এবার ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য প্রতি আসনের বিপরীতে ২৭ জন প্রার্থী রয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক হানিফ সিদ্দিকী জানান, প্রাথমিকভাবে অনলাইনে আবেদন শেষ হয়েছে। এখন থেকে আর কোনও আবেদন গ্রহনযোগ্য হবে না। তবে যারা শনিবার রাত ১১টা ৫৯ মিনিট এর আগে আবেদন করেছে তারা রোববার রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত টাকা জমা দিতে পারবেন। এ ক্ষেত্রে আবেদনকারীর সংখ্যা আরও বাড়বে।

আইসিটি সেলের পরিচালক জানান, চারটি ইউনিট ও দুইটি উপ ইউনিটে মোট ৪ হাজার ৯২৬ সিটের বিপরীতে ১ লাখ ৩৩ হাজার ৬৩৩ জন শনিবার রাত ১২টা ০৫ মিনিটের মধ্যে আবেদন করেছেন। 

তিনি বলেন, ক-ইউনিটে ১ হাজার ২১৪টি আসনের বিপরীতে আবদেন করেছেন ৪৩ হাজার ৫৫৪ জন শিক্ষার্থী। অর্থাৎ এই ইউনিটে প্রতি আসনের বিপরীতে ভর্তিচ্ছু শিক্ষার্থীর সংখ্যা ৩৬ জন। 

খ ইউনিটে ১ হাজার ২২১টি আসনের বিপরীতে আবদেন পড়েছে ৩১ হাজার ২১৮ জনের। অর্থাৎ এই ইউনিটে প্রতি আসনের বিপরীতে ভর্তির জন্য লড়বে ২৬ জন।

খ১ উপ ইউনিটে ১২৫টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ১ হাজার ৮৪১ জনের। অর্থাৎ এই উপ ইউনিটে প্রতি আসনের বিপরীতে ভর্তির জন্য লড়বে ১৫ জন।

গ ইউনিটে ৪৪২টি আসনের বিপরীতে ১১ হাজার ২৯২ জন আবেদন করেছেন। এই ইউনিটে প্রতি আসনে লড়বে ২৬ জন।  

ঘ ইউনিটে ১ হাজার ১৫৭টি আসনের বিপরীতে  ৪৩ হাজার ৬৪৬ জন আবেদন করেছেন। সম্মিলিত এই ইউনিটে প্রতি আসনের বিপরীতে ৩৮ জন লড়বে।

আর ঘ১-উপ ইউনিটে ৩০টি আসনের বিপরীতে ২ হাজার ৮২ জন প্রার্থী আবেদন করেছেন।এই উপ ইউনিটে আসন প্রতি লড়বে ৬৯ জন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি